জীবন
- আব্দুর রহিম স্বপন - অপ্রকাশিত! ১৭-০৫-২০২৪

জীবনের অন্ধ পথে এত বড় গর্ত,
ডুবে উঠে দারাবার জন্য আমি শক্ত।
কখন ও তীরে পথের দিশা হারাই,
আর কত মূল্যবান সময় না পাই।
বারেবারে করেছি অনেক অনুরুদ্ধ,
সুধু আমাকে দেবার একটা সুযোগ।
অন্ধকারে পারছি না জীবন খুঁজতে,
হাত গুঁটিয়ে বসে থাকে সব দূরত্বে।
কখনো নিকটে পেয়েও যেন অদ্রিশ,
নিজেকে করে তুলি তখন আরো ক্ষিপ্ত।
পরিত্যক্ত জীবন জয় করতে চাই,
হাজারো জমা কষ্ট একা বয়ে বেড়াই।
নেহ বলে সফলতা আর কত দূর,
বাস্তবে এত দৃঢ় অপেক্ষার প্রহর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।